ই-কর্মাস সাইট আলিবাবা ডট কম বাংলাদেশে আসার কথা ঘোষনা করেছে।



ইউসি মোবাইল ব্রাউজারে বাংলা ভাষায় ওয়েব ব্রাউজিংয়ের সুবিধা চালু করা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় ইউসি ওয়েবের আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন বিভাগের ব্যবস্থাপনা পরিচালক ওকেনিইয়ে জানান, আলিবাবা খুব শিঘ্রই বাংলাদেশে তাদের সেবা প্রদান করা কথা জানিয়েছে ।
বাংলাদেশে ইন্টারনেট এবং স্মার্টফোন ব্যবহারকারীর ব্যাপক বৃদ্ধির ফলে বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা ডট কম বাংলাদেশে আসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে।সংস্থাটির এক পরিচালক রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ কথা জানান।
ইউসি ওয়েব এর ইমার্জিং মার্কেট বিষয়ক বিপণন ব্যবস্থাপক ক্যাথরিন হং বলেন, বাংলাদেশের বাজারে ইউসি ব্রাউজারকে সূচনা হিসেবে দেখছে। বাংলাদেশে বাজার সম্ভাবনা যাচাইয়ের পর শিগগিরই আলীবাবা গ্রুপের বিভিন্ন সেবা চালু করা হবে। ইউসি ব্রাউজার চীন, ভারত, ইন্দোনেশিয়া, সহ বিভিন্ন দেশে খুবই জনপ্রিয়।
২০১৪ সালে আলিবাবা নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে তাদের আইপিও ছাড়ার আগে তারা প্রতিষ্ঠানটিকে কিনে নেয়। ২০০৯-২০১৩ পর্যন্ত ইউসি ওয়েবে আলিবাবা বিনিয়োগ করে। বর্তমানে আলিবাবার বিজনেস ইউনিট ইউসি মোবাইল এর একটি অঙ্গ প্রতিষ্ঠান ইউসি ব্রাউজার।
ইউসি ব্রাউজার মূলত আলিবাবা গ্রুপের মোবাইল স্ট্রাটেজির অংশ। চীনে মোবাইল কমার্স এর মাধ্যমেই ই-কমার্স জনপ্রিয় হয়েছে। দেশটিতে প্রচুর লোক এখন স্মার্টফোনের মাধ্যমে কেনাকাটা করে। এ বিশাল বাজার ধরে রাখতেই আলিবাবা ইউসি ওয়েবকে কিনে নিয়েছে বাংলাদেশের আপামর জনসাধারনকে আলীবাবার যাবতীয় সেবা প্রদান করার লক্ষ্যে।
আলীবাবা ডট কম এর মাধ্যমে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সর্বসাধারণের জন্য থাকছে আর্ন্তজাতিক মানসম্পন্ন পন্য ও সেবা গ্রহনের সুযোগ। ঠিক তেমনি থাকছে বাংলাদেশের বেকার সমস্যা দূরীকরনে এক অভানীয় সম্ভাবনা।
তাই আর দেরী না করে আসুন দেখুন  আলীবাবা ডট কম কি কি সেবা আর পন্য নিয়ে আমাদের দরজায় টক টক করছে, আর হয়ে উঠুন একজন গর্বিত সদস্য

আলীবাবা ডট কম ভিজিট করতে ক্লিক করুন " আলীবাবা ডট কম "

Comments